করোনাভাইরা’স থেকে মুক্তির জন্য শুক্রবার সারাদেশে মসজিদে-মসজিদে বিশেষ দোয়া

করোনাভাইরা’স থেকে মুক্তির জন্য শুক্রবার সারাদেশে মসজিদে-মসজিদে বিশেষ দোয়া

বর্তমান বিশ্বে সবচেয়ে আলোচিত বিষয় হচ্ছে করোনা ভাইরা’স। দিনদিন এই ভাইরা’সে মৃ’তের সংখ্যা বেড়েই চলছে। এখন পর্যন্ত এই ভাইরা’সে মৃ’ত্যু হয়েছে ৩ হাজার ২৮৫ জনের। বিভিন্ন দেশে ৯৫ হাজার ৪৮১ জন এ ভাইরা’সে আ’ক্রা’ন্ত হয়েছে। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৩ হাজার ৬৮৮ জন।

এমতাবস্তায়, এই ভাইরা’স থেকে মুক্তির জন্য শুক্রবার মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের আহ্বান জানিয়েছে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন (ইফা)।

জানা যায়, শুধু চীনের মূল ভূখণ্ডেই আ’ক্রা’ন্তের সংখ্যা ৮০ হাজার ৪৩০ এবং মৃ’ত্যু হয়েছে ৩ হাজার ১২ জনের। চীনের বাইরে সবচেয়ে বেশি আ’ক্রা’ন্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায়। সেখানে এখন পর্যন্ত ৫ হাজার ৭৬৬ জন এ ভাইরা’সে আ’ক্রা’ন্ত হয়েছে এবং মা’রা গেছে ৩৫ জন।

চীনের বাইরে সবচেয়ে বেশি মৃ’ত্যুর ঘটনা ঘটে ইতালিতে। সেখানে এখন পর্যন্ত এ ভাইরা’সে আ’ক্রা’ন্তের সংখ্যা ৩ হাজার ৮৯ এবং মৃ’ত্যু হয়েছে ১০৭ জনের। মধ্যপ্রাচ্যের দেশ ই’রানেও এ ভাইরা’সের প্র’কোপ দ্রু’ত ছ’ড়িয়ে পড়ছে।

এদিকে, শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিশ্বজুড়ে সর্বোচ্চ সতর্কতা জা’রি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। প্রতিটি দেশকে এই মু’হূ’র্তে সাধ্যমতো সর্বোচ্চ ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে সতর্কবার্তায়।

viral news online

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *