করোনা সন্দেহ হলে এই হটলাইন নম্বরগুলোতে যোগাযোগ করুন

করোনা সন্দেহ হলে এই হটলাইন নম্বরগুলোতে যোগাযোগ করুন

বিশ্বে ছড়িয়ে পড়েছে নোভেল করোনা ভাইরাস। এই তালিকায় যুক্ত হয়েছে বাংলাদেশও। শনিবার ইতালি ফেরত দুইজনসহ মোট তিনজনের শরীরে করোনা শ’না’ক্ত হয়। রবিবার দুপুরে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) নিয়মিত ব্রিফিংয়ে ইনস্টিটিউটের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

শরীরে করোনার ল’ক্ষ’ণ উ’পল’ব্ধি করার পর ওই রোগীরা নিজ থেকেই আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করেছিলেন। এরপরই তাদের নমূনা সংগ্রহ ও পরীক্ষা করে নি’শ্চি’ত করা হয়। করোনা নিয়ে হটলাইন চালু করেছে আইইডিসিআর। নম্বরগুলো হলো: ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১।

এদিকে শনিবার সংবাদ সম্মেলনে সেব্রিনা ফ্লোরা বলেন, যারা আ’ক্রা’ন্ত দেশ থেকে ভ্রমণ করে এসেছেন এবং যাদের মধ্যে করোনার লক্ষণ-জ্বর, কাশি, গলাব্যথা বা শ্বাসকষ্টের উপসর্গ রয়েছে, তারা আমাদের হটলাইনে যোগাযোগ করবেন। নম্বরগুলো হলো: ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১।

যদি কারও মধ্যে শ্বা’সক’ষ্ট থাকে তাহলে নিকটস্থ হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়ে মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, হাসপাতালে যাবেন এবং আমাদের সাথে হটলাইনেও যোগাযোগ করবেন। আপনারা যেসব হাসপাতালে যাবেন সেখান থেকেও আমাদের সঙ্গে যোগাযোগ করা হবে। সেখান থেকে নমুনা সংগ্রহ করে নি’শ্চি’ত করা হবে করোনা আছে কিনা।

viral news online

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *