বিদেশ থেকে এনে গ্যাস ভারতে রপ্তানি হবে: পররাষ্ট্রমন্ত্রী

বিদেশ থেকে এনে গ্যাস ভারতে রপ্তানি হবে: পররাষ্ট্রমন্ত্রী

দেশের প্রাকৃতিক গ্যাস রপ্তানি নয়, বিদেশ থেকে এনে প্রক্রিয়াজাতের পরে তা ভারতে রপ্তানি করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

সিলেটে আন্তর্জাতিক স্টেডিয়ামের আউটার স্টেডিয়ামের নির্মাণকাজ পরিদর্শন শেষে আজ মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

আব্দুল মোমেন বলেন, ‘একটা ভুল ধারণা তৈরি হচ্ছে যে বাংলাদেশ ভারতকে গ্যাস দিয়ে দিচ্ছে। আসলে বিদেশ থেকে আমদানি করা গ্যাস প্রক্রিয়াজাতকরণ শেষে তা ভারতে রপ্তানি হবে।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এতে বাংলাদেশেরই লাভ হবে।’ এ সময় তিনি বেশ কয়েকটি দে

শের উদাহরণ টানেন।

ভারতের সঙ্গে পানিবিনিময় নিয়ে কিছু মানুষ বিভ্রান্তি ছড়াচ্ছে বলে অভিযোগ করেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, মানবিক বিষয়ের কথা মাথায় রেখে ফেনী নদীর কিছু পানযোগ্য পানি ভারতকে দেওয়া হবে। ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখেই বিভিন্ন সময় চুক্তি হয়। তারই অংশ হিসেবে আরও নানা চুক্তি হয়েছে, যা প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলন করে বিস্তারিত তুলে ধরবেন।

আউটার স্টেডিয়াম পরিদর্শনে গেলে পররাষ্ট্রমন্ত্রীকে অভ্যর্থনা জানান বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিমসহ ক্রীড়াঙ্গনের ব্যক্তিরা। পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে প্রশাসনিক কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতারা ছিলেন।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *